একদিন হাস্নেহেনার জন্যে জীবন দেবো আমি।
জোনাকির আলোতে সমস্ত পৃথিবী যখন ভিজে চুপচুপ,
সেই আলোতে হাস্নেহেনা টেনে নিয়ে যায় আমায় এক অচিনপুরে।    
সেখানে শুধুই নেশা -
ডুবে যাবার নেশা
হারিয়ে যাবার নেশা
গভীর ভালোবাসায় সম্মোহনের নেশা।


এক অজানা আমন্ত্রণ বাতাসে বাতাসে
প্রান মন দোলে এক অচেনা লহড়িতে ।
এমন একটা মুহুর্তকে উপেক্ষা করবার শক্তি
দূরে দাড়িয়ে মিটি মিটি হাসে।


অবধারিত সমর্পণ তখন
নিশীথসম্ম্রাজ্ঞি হাস্নেহেনার সম্মোহনী শক্তির কাছে।
নিবিড় সুখে সমাহীত হবার তীব্র আকাংখা গ্রাস করে আমায় নিমিষেই।
এমন একটা মুহুর্তের জন্যে জীবন দেবো আমি
পরাজয়েরই জয় হোক
ভালোবাসার তরে...