আমায় তুমি সহজ হতে বলেছ ।
বাতাসের মতো সহজ ।
যাকে ছাড়া তোমার জীবন চলবে না
কিন্তু তার থাকা বা না থাকা নিয়ে তোমার কোন ভাবনা থাকবে না –
তেমন সহজ।


আমি বাতাসের মতো সহজ হতে চাই না
আমি বাতাসে হঠাৎ ভেসে  আসা এক গুচ্ছ রজনীগন্ধার সুবাস হতে চাই
যা পেলে তোমার সমস্ত ইন্দ্রীয় উতলা হয়ে উঠবে ।
খরখরে শুকনো মাটিতে বৃষ্টির পানি পেলে মাটি যেমন মুহূর্তেই তা শুষে নেয়-  
আমি সেই অনেক আকাঙ্ক্ষার একফোঁটা বৃষ্টির পানি হতে চাই ,
যার একটু পাওয়াতে তোমার তৃষ্ণা আরো বেড়ে যাবে ।  
ঠাণ্ডায় জমে কুঁকড়ে থাকার পর এক টুকরো আগুন যেমন অভাবনীয় উষ্ণতা দেয়
আমি তোমার সেই উষ্ণতা হতে চাই
যেন তুমি আরও নিবিড় করে পেতে চাও আমায়।  


আমায় তুমি সহজ হতে বোল না
আমি সহজ হতে চাই না।
আমি তোমার সহজে না পাওয়া দুষ্প্রাপ্য ভালোলাগা হতে চাই।
তোমার নিষঙ্গ গভীর রাতের অনেক কাংখিত সঙ্গী হতে চাই।
তোমার বুকের অনেক গভীরের শুন্যতা ভরে দিতে চাই।  
আমি তোমার তীব্র চাওয়া সুখের অসামান্য কারন হতে চাই।
আমায় তুমি সহজ হতে বোল না।
আমি সহজ হতে পারবো না।