হারিয়ে গেছে হৃদয়ের জ্যোতি তোমার !


তোমার জন্যে আকাশ থেকে পুরো সৌরজগতের সূর্য নামিয়ে এনেছি কতবার
একটি নতুন সকাল দেবো বলে।
সমস্ত গ্রহ থেকে সঞ্চিত চাঁদের আলোতে ভিজিয়ে দিয়েছি তোমার নগ্ন চোখ  
শান্ত সাদা তন্দ্রার চাদর তোমায় জড়িয়ে ধরবে বলে -
তুমি দেখতে পাও নি ।


কবিতা লিখতে লিখতে পাণ্ডুলিপিতে উপচে পড়েছে আমার চার দেয়ালের ছোট্ট ঘরটি
ওর প্রতিটি অক্ষর আর্তনাদ করে শুধু তোমার নামই বলেছে ।
তুমি দেখতে পাও নি ।


বুকের ভেতর রক্তের বন্যা উত্তাল ঢেউ তুলেছে হাজারো রাতের নির্জন অপেক্ষায়    
তুমি দেখতে পাও নি।  


পৃথিবীর সবচেয়ে অমূল্য রত্ন ছিনিয়ে এনে দিয়েছি তোমার হাতে  
তুমি উদাস থেকেছো -  
দেখতে পাও নি।


তুমি দেখতে পাও না ।
আমার ভালোবাসা টেনে দিয়েছে ঝাপসা পর্দা তোমার চোখে ।


আর সবকিছু স্পষ্ট যদিও -  
কে, কখন ,  কবে তার ঝোলা থেকে এক টুকরো ভালোবাসা ভেঙ্গে দিয়েছে তোমায়
তুমি তা মনে রেখেছ।
অন্যের সামান্য আহলাদে তুমি গলে গলে পরেছো ।  
আরেকজনের অবহেলিত চোখের আচমকা দৃষ্টিও
তোমার নজর এড়িয়ে যায়নি কখনো ।


শুধু আমার ভালবাসাই তোমার চোখে পড়ে না
পড়েনি কোনদিনও ।