তুমি একটা ভুত হইয়া
সর্বত্র আমার ভিতরে বসবাস করিতেছ।
সামনে আসিয়া , স্পষ্ট চোখে তাকাইয়া বলো তো কি চাও?
আমার এত কাজের ভিড়ে তোমায় সময় দিব,
এমন সময় আমার কোথায়?
বড়ই অবুঝ তুমি,
যখন তখন বায়না ধরো- গান গাইতে হইবে,
গভীর রাতে ডাক দিয়া বল- “চাঁদ দেখিত মন চাহিতেছে”
অসময়ে হাত ধরিয়া বল -“ পুকুর পাড়ে চলো”
কেন যে বুঝিতে চাও না,
তোমার সব ডাকে সাড়া দিতে আমি অধীর হইয়া থাকি।
তোমার অবুঝ ডাক আমায় উতলা করে
কাজ ভুলিয়া তোমার স্বপ্নেই বিভোর থাকি সারাবেলা।


ইহার চাইতে,
আমায় তুমি, তোমার পেত্নী করিয়া লও।
তখন দুটিতে মিলিয়া
অনেক লীলা করিতে পারিব।
কোন নিয়ম বাঁধিয়া চলিতে হইবে না আর।
লোকচক্ষুর ভয় থাকিবে না।
আকাশে বাতাসে ভাসিবে শুধু তোমার আর আমার ভালোবাসা ।


তারপর সেটা হইবে এক নতুন গাঁথা
“একটি ভুত এবং পেত্নীর
অমর প্রেম কাহিনী”।