একটা জীবনে হয় না আমার
অনেকগুলো জীবন চাই ।
এক জীবনে রবীন্দ্রনাথকে চাই
হৃদয় উপচে দিয়ে ভালবাসা দেবো
কাদম্বরীর মতো কলঙ্কভাগি হবো।
একটি কবিতা শুধু আমায় নিয়ে  লিখবে রবীন্দ্রনাথ,
জীবন দেবো শুধু সেই প্রেম বুকে নিয়ে।


আরেক জীবনে শুধু তাকে চাই
জীবন ভাবাই যায় না যাকে ছাড়া ,
মনের মাধুরী দিয়ে ভালোবাসবো শুধুই তাকে ।  
অমন করে কেউ কখনো ভালোবাসেনি কাউকে
যেমন করে আমি বাসবো তাকে!      


একটা জীবন শুধু কবিতারই হবে  
লিখবো  পড়বো, শুনবো-
আমৃত্যু ডুবে থাকবো কবিতায়।  
আরেক জীবন হবে গানের
আকণ্ঠ নিমজ্জিত হবো সুরের সুধায়।
আরেক জীবনে হতে চাই একটি তুলি  
রঙেদের নৃত্য হবে ক্যানভাসে,
মনের কথা ঢেলে দেবে তুলি,  
রঙের বন্যায় ভেসে।


অন্য জীবনে আমি সিদ্ধার্থ হবো  
গহীন অরণ্যে হারিয়ে যাবো এক নেশাতুর জোছনা ভরা রাতে।  


বড্ড বেশি লোভী আমি
একটা জীবনে হয় না আমার
অনেকগুলো জীবন চাই...