সময়ের সাথে সখ্যতা নেই আমার
কখনোই ছিল না।
চলতে পথে পাশ দিয়ে চলে গেছে জীবনভর,  
ওই অতটুকুই ।
জীবন চলে তার  নিজস্ব গতিতে ।  
সময় চলে তার ।
বয়সটা কেবল একটা শব্দ মাত্র,
শরীরের হাড্ডি মজ্জায় খুঁজলে হয়তো পাওয়া যাবে।
কিন্তু কার এত সময় আছে খুঁজবে ?
আমারতো নেই ।
আমি তো দিব্বি আছি ।
দিব্যি আমার মনের শ্রোতে গা ভাসিয়ে দিয়েছি।  
বহতা নদীর মত চলছে
সদা তারুণ্যে ঝলমল ।
এর কোন নিয়ম নেই
শুধু  আছে বয়ে চলা ।
কোন সীমানা নেই
আছে কেবল উদ্দমতা।
কোন বাধ্যবাধকতা নেই।  
উন্মাদনা আছে।
তাই সময়ের সাথে সখ্যতা হয়নি কখনোই
সখ্যতা করেছি সবুজের সাথে।
তারুণ্যের সাথে।  
ঝলমলে রোদ্দুরের সাথে।
হাসতে হাসতেই আলিঙ্গন করবো মৃত্যুকে একদিন
জীবনকে বলে যাবো  
বিদায় বন্ধু ।
পূর্ণ হল আজ সবটুকু
হেসেছি অনেক
খেলেছি অনেক
কেঁদেছিও কিছু।
তোমার সাথে বন্ধুত্ব পুর্নতা পেলো আজ।
অমরত্ব পেয়েছে ভালোবাসা আমাদের।
শুধু চলে গেলাম আমি
জন্মেছিলাম একদিন যেমন ।