আজ তুমি আসবে বলে-
আমার সকালটা ছিল অন্য দিনের চেয়ে অনেক বেশি সুন্দর  
আজ তুমি আসবে বলে আমার দুপুরটাও ছিল সুন্দর
এরপর বিকেল গড়িয়ে সন্ধ্যে , সন্ধ্যে গড়িয়ে রাত
তারপর সময়টা যেন থেমে গেল হঠাৎ ।
মুহূর্তগুলোকে টেনে লম্বা করে রেখেছে যেন নিয়তি
শুধু রুপালী চাঁদ জালিয়ে রেখেছে তার ক্লান্তিহীন আরতি ।
এরপর হঠাৎ তুমি এলে  
বুকের ধরাস উঠতেই আবার মুহুর্তেই হারিয়ে গেলে।  
আচমকা হাওয়ার সে ঝাপটা  
বাড়িয়ে দিলো পিদিমের নিবু নিবু আলোটা ।
প্রহর বাড়িয়ে মনস্থির করলাম রাত বারোটায় ।  
ভাবলাম  হঠাৎ তখন এসে বুঝি চমকে দেবে আমায়।
তুমি এলে না।
আজ আমায়  ভালোবাসলে না।  
গানও শোনালে না।
ভুলে গেলে আমার জন্মদিন তুমি
সারাদিনের স্বপ্ন বুকে নিয়ে কষ্টে থমকে গেলাম আমি।  
জমিয়ে রাখা সুখগুলো ভেঙ্গে চুরমার,
সুখভাঙ্গা টুকরোগুলো পায়ে দলে যাও তুমি বার বার।


বুকের ওপর দিয়ে হেঁটে যেতে পারো তুমি আজীবন
তবু প্রতিবছর আমি স্বপ্ন বুনতেই থাকি অনুক্ষণ ।  
এতো অবহেলা সয়েও কেন স্বপ্নরা মেলে ডানা
সে প্রশ্নের উত্তর আমার আজও অজানা।