কি যেন একটা নেই আজ …
এই তো পাশেই বসে আছো,
চোখে চোখ রাখছো,
হাতে হাত,
অনর্গল কথার ফুলঝুরি ।  
কিন্তু  কিছু একটা নেই আজ …


দেখবার জন্যে  
রোজ যে আকুলতা,    
দেখবার পর,
চোখের কোণে যে চিক চিক আলোর ঝিলিক
আজ কোন মেঘ আড়াল করে দিল তা?  


সেই ঝিলিক দেখা মাত্র
রোজকার মতো কপোল কি রাঙ্গা হয়েছিল রক্ত রাগে?
চোখের পাতা কি নেমেছিল পাথর ভারে একবারও?
দেখতে কি পেয়েছিলে সেই লাজুক মেয়েটিকে তোমার ?
পাও নি, না?
তাহলে কিছু একটা সত্যিই নেই আজ!


হাতটা ধরেই  আছো  
অথচ রক্তকণিকা গুলো
বিদ্যুৎ গতিতে এদিক সেদিক ছুটোছুটি করছে না আজ  
অন্য  দিনের  মত।
কি যেন একটা নেই আজ ….


এই যে অনর্গল কথা বলছো …
অথচ কোনো মিষ্টি ছন্দ বেজে উঠেছে না হৃদয়ের গোপন কোঠরে আমার।    
বুকের  ভেতরে হাজার রঙের মেলা বসছে না আগের মতো
ডুবে কেনো যেতে পারছিনা তোমার ভালবাসার গহীন সমুদ্রে ??
নাহ ,তাহলে একটা কিছু অবশ্যই নেই আজ  ।


এত যে অপেক্ষা ...
সেই অপেক্ষার মুহূর্ত গুলো
ছোট`ছোট`চাওয়া গুলোকে জমাতে জমাতে  
আকাশ সমান প্রত্যাশায় রূপ দিয়েছিল।  
অনেক গুলো স্বপ্নের  ফুল  দিয়ে
নিজেদের পৃথিবীটাকে সাজিয়ে আকুল প্রতিক্ষায় ছিল মন ।


তোমার  নির্লিপ্ত আগমন,
প্রাণহীন চোখের চাহুনি,
বিদ্যুৎহীন স্পর্শ,  
ভাষাহীন অনর্গল শব্দচয়ন,
আমার সাজানো পৃথিবীর সব ফুলগুলোকে ম্লান করে দিয়েছে ।  
পুরো পৃথিবীটা আজ ফ্যাকাশে হয়ে গেছে .  


আজ তুমি বড্ড অন্যরকম !