কত্ত রঙে, কত্ত ঢঙে
কত্ত আশায় ভাষা দিয়ে
বানাইছি কবিতা


কারো গায়ে তুলোর জামা,
কারো কলা পাতা।


হাজার রকম ভাবনা
ভেবে, কত্ত রকম চিন্তা নিয়ে
লিখছি কবিতা


ছড়িয়ে থাকা ফুলের মত একটি
সুতোয় হচ্ছে মালা গাথা


কোন কবিতা বলছে কথা
কোনটা বিদ্রোহী,কোনটা আবার
মনের মধ্যে গুচ্ছ সবিতা


হরেক রকম রঙের মাঝে চুপটি
করে বসে আছে একটি কবিতা।


পাখির মত সন্ধ্যা বেলায়
বাঁশ বাগানে পাখা ঝাপটায়
নানা সুরে গায় গানটা


জুড়িয়ে ওঠে প্রাণটা তাতে
পূর্ণ কবিতা।


তারিখঃ১০।০২।২০২০
ঢাকা।