স্বপ্নের সবুজ প্রস্পেক্টাস দেখে ধূসর জগতে পা
রেখেছি হঠাৎ। ভিতর থেকে অদ্ভুত এক আলো
ধুমড়ে মুছড়ে বের হয়ে কম্পিত! বুকে টেনে নিলাম।
জিজ্ঞেস করলাম,কিছু মনে করলে ?
সমস্ত অতীত দূচোখ ঝাপসা করে দূফোটা জল গড়াল।
বলল, আমি তো থাকতে এসেছি!