খুব সকালে একটি পাখি
   একলা আসে
   ঘুম ভেঙে দেয়
রাতটাকে তাই জাগিয়ে রাখি
খুব সকালে একটি পাখি  ।


কৃষ্ণ সাগর দ্বীপ পেরিয়ে
আলো আ্ঁধার মাঠের শেষে
খুব সকালে একটি পাখি
    একলা আসে
জানালাটা খোলাই রাখি
    জেগেই থাকি
    জেগেই থাকি
    জেগেই থাকি
একটি পাখি স্বপ্ন দেখি ।