আমাকে মনে আছে তোমার
তোমার বুকে পেতেছিলাম সংসার
চরে ছিল আয়োজন
যৌবনের পরীক্ষার ।


শুনেছি সে রাজরাণী হয়েছে
এপারের গ্রাম ছেড়ে ওপারের বন্দর
বড় ঘনিষ্ঠতা ছিল তোমাদের
মায়ের পেটের বোনের মত
এখন কি সে নেয় তোমার খবর ?


আমার খবর চেয়োনা জানতে
আমি এখন পাখি পুষি
পাহাড় কেটে বাগান করি
বাগানে সব পাখি বসে
ফুলের সাথে মাখামাখি ।


ভুলে যেতে চাই তোমাদের
তোমাকে ও তাকে !