ঝলমল করা রোদ্র থেকে একমুঠো আলো
এনেছিলাম তোমাকে দেব। এতটা কালো
তোমার ভিতর বাহির,মুহূর্তে দ্বীপ্তি হারালো ।


রঙিন স্বপ্নের দুয়ার থেকে এক ফালি সাদা ক্যানভাস
এনেছিলাম তোমাকে আঁকব ।একি ত্রাহি ত্রাস
তোমাতে আচ্ছন্ন, উপড়ে গেল তুলির প্রতিটি আঁচ ।


দূর দেশ সীমান্ত থেকে একখণ্ড আলোয়ান
এনেছিলাম তোমাকে জড়াব, এতটা অমানিশা অম্লান
তোমার শরীরে ! সুতার বুনন হল খান খান ।


স্বচ্ছ একটা কাচেঁর আয়না এনেছিলাম বহু যতনে
চোখে চোখ রেখে মুখ দেখব, দুনয়নে
এতটা মেঘ তোমার ! ভেঙে গেল বিষাদ মগ্নে  ।


আমার মনে যেটুকু আকাশ সাদা
সেখানে রেখেছিলাম,তোমাতে পড়েছিলাম বাধা
ভাঙা মন ভাঙা কাঁচ কখনো জোড়া লাগে, বল অনুরাধাঁ ?