রেনু'বু...
আমরা সাধারণ মানুষ ভালো নেই, আমাদের বুকটা ব্যাথায় জর্জরিত, যে দেশে মানুষ, মানুষকে পুড়িয়ে মারে, ধর্মশালয় শিশুরা ধর্ষিত হয়, মানুষ অপহরণ হয়, গুম হয়, জনশ্রুতিতে মানুষ খুন হয়, সেই দেশে কেমনে ভালো থাকি।                      প্রথমে যেই- দিন তুমি আহত হওয়ার ভিডিওটা দেখলাম, কিছু উশৃঙ্খল ছেলেরা আঘাত করছে তোমার গায়ে, তখন'ই তুমি ছিলে নিস্তেজ। তারপরও ক্ষান্ত হয়নি তাদের ঐ পৈশাচিক হাত ! কিছু মানুষ তোমায় রক্ষার্থে এগিয়ে এলেও, কিন্তু...তাঁরা ছিলো সংখ্যায় খুব'ই নগণ্য রেনু'বু জানো...                                                                           তোমায় যারা পিটিয়েছে, যদি পারতাম আমারও তাদেরকে সেভাবে-ই পিটিয়ে মারতাম! আমরা শুধু মার খেতে পারি, দেখে দেখে বুকের আগুনে পুড়তে পারি, আর চেয়ে থাকি রাষ্ট্রের আইনের দিকে, তা ছাড়া আর কিচ্ছু পারিনা, পারিনা কাউকে আঘাত করতে আমরা যে সংখ্যালঘুদের মতোই।
রেনু'বু...                                                                          তোমার অনাকাঙ্ক্ষিত মৃত্যু যেমন আমাদের আহত করেছে, তেমন'ই আহত করেছে খবরের কাগজ পড়ে, প্রেসমিডিয়া, ইলেকট্রিক মিডিয়ায় ছবি দেখে দেখে, দেশের অনেকগুলো জেলায়, ভানবাসি, ক্ষুধার্ত, আহত, মানুষের আত্ম-চিৎকার, আর্তনাদে! শিশু থেকে বৃদ্ধের মৃত্যু মুখের ছবিতো আসছে'ই। রেনু'বু, তুমি'ই  বলো কি করে ভালো থাকি!                      আমারা সাধারণ মানুষ, সাধারণ মানুষের দুঃখেই প্রাণ কাঁদে, বাড়াতে পারিনা তৃপ্তমনের সাহায্যের হাত! আমাদের প্রতিমুহূর্তে থাকতে হয় নিজেদের অন্ন যোগারের চিন্তায়। কি করে দুঃখি মানুষের পাশে দাঁড়া়ই, আর তাঁদের আহারের যোগান দিই। তাই- বিত্তবানদের কাছে বিনয়ে অনুরোধ রাখি। সাধ্য মতো তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো শান্ত হবে একটা ক্ষুধার্ত পেট, বেঁচে যাবে একটা প্রাণ।
রেনু'বু...                                                                       আমাদের দেশে অহরহই ঘটেছে এই রকম ঘটনা, তোমাদের মতো, আমাদের মতো সাধারণ মানুষ জন্ম নেওয়া-ই, যেন- আজন্ম পাপ! তুমি দেখেছ বা শুনেছ, বরগুনায় রিফাত নামের একটা ছেলেকে কি ভাবে প্রকাশ্যে দিবালোকে খুন করা হলো, শুধু বরগুনাা নয়, হয়'তো'বা সারাদেশে'ই এই রকম ঘটনা ঘটে, ক'টার'ই'বা আমরা সংবাদ পাই, আড়াল হয় অনেক ঘটন'ই। অথচ হাজার মানুষ নিরহ প্রানীর মতো'ই চোখের জল ফেলে, কিন্তু... কিছু বলার নেই, কিছু করার নেই, কারন আমরা যে সাধারণ মানুষ। রেনু'বু আমরা কি করবো !                           সাধারণ মানুষ ও সরকার যখন দুঃখী মানুষদের নিয়ে ব্যস্ত, সেই সুযোগে রাষ্ট্রের কতিপয় অসাধু ব্যবসায়ী অসৎ উপায়ে তুলে নিয়েছে সেয়ার বাজারের কোটি কোটি টাকা,সেখানেও পথে বসেছে সাধারণ মানুষ, প্রতিদিন রাষ্ট্রীয় আমলাদের উদাসীনতায় আমাদের আহত করে তবু আমরা বেঁচে থাকি চাপা কষ্ট নিয়ে।
রেনু'বু, তোমার কাছে আমার ছোট্ট একখান খোলা চিঠি ! তোমরা ওপারে ভালো থেকো আমাদের ক্ষমা করো।।  
                                                           ইতি- সাধারণ মানুষ।