কবি, এই দেখ, সব বিশ্বাসের বোতাম খুলে ফেলেছি
একটা বোতামও বাকি নেই খুলতে আর


আমার সবটুকু একাত্তর তোমাকে দিয়ে দিলাম
তুমি চালাও তোমার ব্যবচ্ছেদ - সত্য আর সুন্দরের অভিযান
বায়ান্নর বাতি জ্বেলে দেখ কতটা আলো কতটা অন্ধকারে
মিশে আছে জৈবিক অনুপাত
স্টেডিয়ামে কোন উল্লাস!


কবি, সময় নাও যতটা লাগে
ফিরবার পথে শুধু রিপোর্টটা রেখে যেও
দৈনিকের হাতে


ঠিক আছে?