আমাদের প্রিয় কবি অজিতেশ নাগ ওপার বাংলা থেকে প্রাণের টানে গত ১৮ই ফেব্রুয়ারী এসেছেন বাংলাদেশে; - লক্ষ্য - একুশের বইমেলায় প্রিয় বাংলা-কবিতার আয়োজনে জাগৃতি প্রকাশনী কর্তৃক প্রকাশিত দুই বাংলার কবিদের ভালোবাসার কবিতা সঙ্কলন "শতরূপে ভালোবাসা"র মোড়ক উন্মোচনে অংশগ্রহন; বাংলা-কবিতা ডট কম পরিবারের কবিদের সাথে সাক্ষাৎ; পিতৃপুরুষের জন্মভিটা নারায়নগঞ্জের বারদী পরিদর্শন এবং প্রিয় শহর ঢাকার বিশেষ দর্শনীয় জায়গাগুলো ঘুরে দেখা।


কবি অজিতেশ নাগ জন্মগ্রহণ করেন ২৩শে সেপ্টেম্বর, ১৯৬৮। সেই ষোলো বছর বয়স থেকে লিখে চলেছেন কবিতা। লিখেছেন অনেক, কিন্তু এ পর্যন্ত একটা মাত্র কবিতার বই "যাপিত হৃদয়" প্রকাশিত হয়েছে। পাশাপাশি লিখে চলেছেন ছোটগল্প, প্রবন্ধ, নিবন্ধ, প্রভৃতি। পত্রভারতী প্রকাশনীর ছোটগল্পের সঙ্কলন "আরো অনেক অল্প কথায় গপ্প"তে সংযোজিত হয় তার ছোটগল্প "ডুংরী"। এছাড়াও তাঁর অনেক ছোটগল্প প্রকাশিত হয় বিভিন্ন লিটল ম্যাগ, সাহিত্য পত্রিকা ও অনলাইন প্লাটফর্মে।


এবারের একুশে বইমেলায় এসেছেন সাথে নিয়ে তাঁর প্রিয়তমা সুমিতা নাগ ও কন্যা ঈষাণী সেনগুপ্তাকে। সুমিতা নাগ ও ঈষাণীকে নিয়ে তাঁর এক অনন্য জীবন পরিবার। সুমিতা নাগ তার সাথেই একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরী করেন। ফটোগ্রাফী ও ভ্রমণে তার ক্লান্তি নেই, ঘাটতি নেই একটুও কবি ও আর্টিস্ট কন্যার প্রতি যত্নে-উৎসাহ-উদ্দীপনায়। আর মেয়ে ঈষানী সেনগুপ্তা তো আপদমস্তক এক তেইশের শিল্পী। ইটিভির জনপ্রিয় সিরিয়াল "রাঙ্গা মাথায় চিরুনী" (২০১৩-২০১৪) তে প্রধান চরিত্রে অভিনয় করেছেন। হাতে এখন একটি পূর্ণদৈর্ঘ চলচিত্রের কাজ। পাশাপাশি ধুম মিউজিক চ্যানেলে এঙ্কারিং এবং আরো অনেক বিনোদন চ্যানেলের সাথে সংশ্লিষ্ঠতা অভিনয়ে, মডেলিঙএ, এঙ্কারিঙএ।


কবি আগামিকাল বিকেলের ফ্লাইটে ফিরবেন কোলকাতা। ভাবতে ভালো লাগে, তিনি বাংলাদেশে এসেছেন একুশের টানে, পিতৃ্পুরুষের মাটির ঘ্রাণে আর বাংলা-কবিতার কবিদের সাক্ষাতে। তোমার জন্য এক বাংলাদেশ শুভেচ্ছা, হে প্রিয় কবি অজিতেশ নাগ। শুভায়ূ!