আর কোন কবিতা লেখা হবে না
হবে না লেখা জীবনের সারাংশ
ভাষার শৈল্পিক হারিয়ে নির্বাক আমি
হারিয়ে ফেলেছি ভাবনার ছন্দ।


হারিয়ে ফেলেছি একটা কবিতা
ফেলে এসেছি অতীত স্মৃতির গ্লানি
মুছে ফেলেছি সব সুখময় কল্পনা
ফেলে দিয়েছি মৌনতার সুখছন্দ।


আমি এখন উদ্যোমী বলিষ্ট
সাহসী পুরুষ সদানন্দ
আমি ঝংকার তরবারী
বাজায় গীত আর খঞ্জন।


আজ আর কোন কবিতা লেখা হবে না
কবিতাকে বিসর্জন দিয়েছি উদাস মনে
অজানা হৃদয়ের উজান ঢেউয়ে ঢেউয়ে
তাকে হারিয়েছি বৈশাখীর খর স্রোতে।