সময়ের কবিতা

সময়ের কবিতা
কবি
প্রকাশনী ঘাস প্রকাশন
প্রচ্ছদ শিল্পী অরূপ বাউল, আর্নিকা বসুরা ও সুরাইয়া আক্তার
স্বত্ব লেখক
উৎসর্গ শাকিলা শারমিন লিসা
প্রথম প্রকাশ অগাস্ট ২০২১
সর্বশেষ প্রকাশ অগাস্ট ২০২১
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ১৫০
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

"সময়ের কবিতা' মোঃ শের-ই-আলম-এর প্রথম কাব্যগ্রন্থ। এই কাব্যগ্রন্থ প্রতিথযশা প্রকাশনা 'ঘাস প্রকাশন' থেকে ২০২১ সালের আগস্ট মাসে প্রথম প্রকাশিত হয়। কাব্যগ্রন্থটির তিপ্পান্নটি কবিতার প্রতিটিই সময়কে বিভিন্ন আঙ্গিকে প্রকাশ করেছে। সময় যেন একেকটি কবিতায় মূর্তমান হয়ে উঠেছে। আমি আছি, স্যাপিয়েন্সদের ছুটে চলা, প্রিয় অতীত, ডানা মেল গাঙচিল, মৃতের শহর, নতুন ভোরের গল্প, অলীক অন্তমিল ইত্যাদি কাব্যগ্রন্থটির উল্ল্যেখযোগ্য কবিতা।

ভূমিকা

মুখবন্ধ

কবিতা হলো মানুষের অনুভূতির সর্বোত্তম বহিঃপ্রকাশ। সেই অনুভূতির চর্চাতে শের-ই-আলম নিজেকে দীর্ঘদিন নিয়োজিত রেখেছে। সে যখন আমার কাছে কবিতার বই প্রকাশের ইচ্ছা পোষণ করেছে, আমি অত্যন্ত খুশি হয়েছি। কেননা, আইনাঙ্গনের একজন হয়েও তার কবিতার প্রতি ভালোলাগা, ভালোবাসা আমাকে মুগ্ধ করে। তার কবিতায় সাহিত্য সমৃদ্ধি এবং কাব্যগুণ দুটোই সমানভাবে বিদ্যমান। প্রতিটি কবিতায় 'সময়' নতুন নতুন রূপে আবির্ভূত হয়; যেন একেকটি সময়ের গল্প। তার কবিতার বই 'সময়ের কবিতা'র জন্য নিরন্তর শুভকামনা রইলো। আর হৃদয় থেকে আশির্বাদ রইলো তার সুস্বাস্থ্য ও কাব্য চর্চার প্রতি।

অধ্যাপক ড. এম রবিউল হোসেন
বিভাগীয় প্রধান, আইন বিভাগ,
খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়।
সাবেক বিভাগীয় প্রধান, আইন বিভাগ এবং
সাবেক ডিন, আইন অনুষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

কবিতা

এখানে সময়ের কবিতা বইয়ের ২৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১০
১৫
১৪
১০