""রাজনৈতিক কবি""
আমি বিশ্বজয়ী একজন বীর বাঙ্গালি দেশপ্রেমিকে চিনি
১৯২০সাল,১৭মার্চ ছোট্ট খোকা মুজিবর।
বাল্যবেলা থেকেইহ্নদয়ে যার চেতনার অগ্নিগিরি।
আমি সেই মুজিব কে চিনি।
বলনে চলনে আচরনে তিনি হিমালয় সম সাগরগিরি।
আমি সেই মানবিকতার রূপক কে চিনি।
পরাধীনতার শেকল ভাঙ্গার গন জোয়ারের দীপ্ত আহ্বানকারী,
আমি রাজনৈতিক  কবি শেখমুজিব কে চিনি।
যার মুখচ্ছবি, সম্মোহনী  ক্ষমতা দিয়েছে মোদের বিশ্বজয়ের বারতা,
বাঙ্গালী এসেছিল  মুক্তির মিছিলে, জয়বাংলা জয়বাংলা শ্লোগানে
আমি  সেই  মুজিব কে চিনি।
মুজিব মানে মুক্তি, বাঙ্গালীর হ্নদয়েপুণ্যবাংলাদেশ
বিশ্বজুড়ে মানবকল্যানে এক পুন্য ইতিহাস।
আমি সেই চিরন্জীব কে চিনি।
তোমারআদর্শচেতনা মহিমাগুনে,বিধাতার দানে
বাঙ্গালি হ্নদয়ছাপিয়ে রয়েছ তুমি বিশ্বজনের মনে।
আমি সেই লড়াকু মুজিবকে চিনি।
কাপুরুষেরা তোমাকে হত্যা করেছে স্বপরিবারে
কিন্তু দাবাতে পারেনি কৃতি তোমার আজীবন তরে।
আমি সেই বঙ্গবন্ধু কবি কে চিনি।
যার  রাজনৈতিক কাব্য সৃস্টির দোত্যনায় অনুরাগী
যুগেযুগে জন্মিবে কোটি কোটি অনুসারী।
আমি বাঙ্গালি জাতিরজনক শেখ মুজিব কে চিনি।
সোহলী পারভীন।
আমি বঙ্গববন্ধু কে দেখিনি, দেখিছি বাংলা মাকে
স্বচোখে তার রূপদেখিনি, চেতনা পেয়েছি মা'র কাছে।
তুমি শ্রেস্টপুরুষ মহান হ্নদয় কোটি জনতার মাঝে।
আমি সেই বাঙ্গালি মুজিবভক্ত মুজিব কে ভালবাসি।