সংক্ষেপে লিখছিঃ
আমরা সকলেই জানি, অনলাইনে বাংলাদেশের সবচেয়ে বৃহৎ সাহিত্য চর্চার কেন্দ্র এই 'বাংলা-কবিতা' র ওয়েব সাইটটি। এই সাইটিট তার বর্তমান কার্যকলাপে সব অবস্থাতেই প্রশংসার দাবি রাখে। এই সাইটটিতে বর্তমান যে পরিবেশ এবং ফাংশন রয়েছে তা সত্যি সবার জন্যে সহজবোধ্য। এখানে পর্যাপ্ত আধুনিকতার স্পর্শও রয়েছে। তবে আ্যনড্রয়েড ব্যাবহারকারীদের আরেকটু সুবিধার জন্য যদি এই সাইটটির একটি আ্যনড্রয়েড মোবাইল আ্যপ বানানো হয়, তবে আমার মনে হয় এতে নব্য লেখকরা সহ প্রায় সকল লেখকরাই আরো আধুনিকতায় সাহিত্যচর্চা করতে পারবে। এবং বেশ উপকৃত হবেন।
আরেকটি বিষয় না বললেই নয়, বর্তমানে বাংলাদেশ সরকার 'ফ্রি বেসিক' সাইটটিতে বিনামূল্যে বিভিন্ন পত্রিকা পাঠের সুবিধা সহ গুরুত্বপূর্ণ আরো নানা বিষয়ে সম্পূর্ণ ফ্রি সার্ভিস দিচ্ছে। আমাদের প্রিয় এই বাংলা-কবিতা সাইটটি ফ্রি বেসিক সাইটে যোগ করতে পারলেও লেখকরা বেশ উপকৃত হতে পারেন। উল্লেখ্য যে, উক্ত 'ফ্রি বেসিক' সাইটে বিনামূল্যে বিভিন্ন ওয়েব সাইট যোগ করা যায়।।
সম্মানিত এডমিনের কাছে আমার এতটুকুই বলার আছে, আমি অতি সংক্ষেপে অগোছালো ভাবে যে দুটি পরামর্শ পেশ করলাম, আমি আশা করি আপনি এই দুটি বিষয়কে নিতান্তই তুচ্ছ মনে করবেন না। প্রথমটি করতে একটু সময় লাগলেও দ্বিতিয়টি করতে একেবারেই স্বল্প সময়ের মধ্যেই করা যাবে। তাই আমি আশা করি, বিষয়টি আপনি বিবেচনা করবেন।।
প্রিয় এডমিনের জন্য শুভ কামনা।