প্রেমিকার স্কোরবোর্ডে সংখ্যা ওঠে-
এক, দুই, তিন… অসীমে বিলীন।
কিন্তু চুমু জমতে থেকেছে ঠোঁটে!
কারো ঠোঁটেই পাওয়া হয়নি সেই স্বাদ আর,
তাই সঙ্গী হয়েছে নিকোটিন-
দিনের পর দিন, রাতের পর রাত!
.
অবশেষে, এক বার, এক বর্ষার রাতে,
টুপ টুপ করে বৃষ্টিবিন্দু ভেজালো আমাকে,
আমার ঠোঁট, আমার দেহ, অন্তরাত্মা অব্দি!
শিহরিত ঠোঁট চুমু খেলো সেই ক্ষণিকের বৃষ্টিকে,
ফিরে পেলো হারানো স্বাদ, সম্পদ, প্রেম ও প্রত্যাশা-
অতিথি বৃষ্টিরূপে দিলো ধরা দিলো সেই
হারানো ভালোবাসা।
.
২৭/৭/১৩
সন্ধি মুহিদ