তোমার চুলের ব্যান্ড এখন আর হাতে পরি না।
এখন হাতে জড়ানোর জন্য আমার-
'রূপু'র হাতের আঙুল আছে।
সে আঙুল আমি চোখে আর ঠোঁটে ছুঁইয়ে দেখেছি।
সে আঙুলের ঘ্রাণ তোমার চেয়েও শীতল-কোমল।
.
এখন আর ইচ্ছে হয় না পাখি হতে,
পালকের মত পলকা হয়ে উড়ে যেতে,
ঝড়ো হাওয়ায়, তোমার কাছে।
.
আমার এখন 'রূপু' আছে।
'রূপু'র চোখেই পেয়েছি খুঁজে রূপালি জোছনাও,
তাই কী তুমি আমাকে ভুলে অন্য কারো খোঁজ নাও?
.
৩০/৭/১৩