কেমন যেন অন্যরকম লাগছে,
কেমন যেন কষ্ট হচ্ছে ; অন্যরকম কষ্ট
কেমন যেন!!!
কেমন যেন আলাদা ধরনের কষ্ট ।
তোমাকে খুব মিস করছি, তোমার কথাই বারবার মনে পরছে
কিচ্ছু ভাল লাগছে না, পুরোনো দিনের কথা মনে পরে যাচ্ছে
তোমার মনে পরে সেই দিনগুলো?
আমার কষ্ট মাখা সুখের দিন…
কষ্ট মাখা সুখের স্মৃতিগুলো
যা আজ হাওয়ায় বিলিন
তোমাকে আমি বার বার I love u বলতাম আর
তুমি ignore করে যেতে
শত প্রশ্নের পরেও কোন answer ই দিতে না
আমি তারপরেও বলে যেতাম
“I love you”
তুমি সরাসরি নাকচ করে না দেয়ায়
তোমার কাছে জোর করে answer চাওয়া।
তুমি যদি না বলো তাহলে আর কখন
তোমাকে proposএ করব না বলা,
আশা তুমি আমাকে না করতে পারবে না।
ঠিক পরবর্তি মুহুতেই তোমার নেগেটিভ reply পেয়ে,
নির্লজ্জের মত আবার তোমাকে বলা,
“ I love you”
প্রতিদিন সকালে উঠে
আগে ভাগে তোমাকে গুড মর্নিং মেসেজ দেয়ার প্রতিযোগিতা
রাত এ তোমার গুড নাইট মেসেজ না পাওয়ায়
সেই মেসেজ এর আশায় সারা রাত জেগে থাকা
তুমি কখন আসবে সেটা ভেবে ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষা
তোমাকে চরম মাত্রায় বিরক্ত করা…
তোমাকে ভাবি ডাকতে বন্ধুদের দিখিয়ে দেয়া
রেগে গিয়ে তোমার দেয়া হাড়িয়ে যাবার হুমকি
তোমার একটা ফোন পেলে
অর্ধমৃত অবস্থা থেকে উঠে বাইরে দৌড় দেয়া…
পরীক্ষার জন্য তোমার সাথে কয়েক্দিন কথা হবে না বলে
আমার সেই নিস্ফল কান্না,
যার সাক্ষী কেবল মাত্র আমি ছারা আর কেউ না ।
তোমার সাথে অন্য কোন ছেলে সন্দেহজনক কিছু করলে
তার সাথে যেচে ঝগড়া করা……
তুমি তোমার অরিজিনাল ফোন নম্বর
দেবে বলে আমাকে কথা দিতে
আর যেদিন দেয়ার কথা সেদিন তোমার নিখোঁজ হওয়া
তোমার প্রিয় দুষ্টুমি মাখা গানগুলো
কোন ছেলেকে দেখলে আমার কাছে তা নিয়ে গল্প করা
আমাকে অনেক রাগিয়ে সব শেষে বলা,
প্রবলেম একটাই,
ছেলেটা আমার চাইতে অনেক ছোট…
অনেক অপেক্ষার পর তোমার প্রথম বলা,
“ I love you”
তারপর লজ্জা মাখা গভির নিশ্বাস,
আমার অধির আগ্রহে আবার তা শুনতে চাওয়া
তোমার সরসরি বলে দেয়া, "আর পারব না"……
তুমি ফোন দেবে বলে প্রচুর রোদের দুপুরে
নির্জন রাস্তায় বসে তোমার ফোনের অপেক্ষা
তোমার কবিতা শোনার আবদার,
আর তোমাকে শোনাব বলে নতুন নতুন কব্তা লেখার ধুম
তোমার সাথে দেখা করার সময়
প্রথম তোমাকে কি বলব তা নিয়ে ভাবতে ভাবতে
ঘন্টার পর ঘন্টা পার করা…।
দেখা হওআর আগ মুহুর্ত পর্যন্ত
একেক বার একেক জন কে পাগলের মত জিজ্ঞাসা করা
“আচ্ছা দেখা হলে আমি প্রথম ওকে কি বলব?”
তারপর তোমাকে দেখে কিছুক্ষন
শুধুই চেয়ে থাকা…
তারপর একসাথে রিকশায় ঘোরা, আমাকে ফুচকা খাইয়ে দেয়া
তারপর কফি শপ
তোমার ঠোঁটের কোণে ঐ তিল টার দিকে তাকিয়ে থাকা…
দেখা করার কথা বাসায় জেনে যাওয়ায় আম্মুর বকুনি।
তারপর তখন ই আবার লুকিয়ে লুকিয়ে
তোমার সাথে ফোন এ গল্প করা
আজকে কেন জেন খুব মিস করছি ওই দিনগুলকে
বার বার মনে পরে যাচ্ছে
তোমার আমার মিষ্টি-দুষ্টু সময়গুলোকে


…………………………...............।


মোবাইল ফোন টা হাতে নিলাম,
মেসেজ বক্স ।
ইনবক্স টা ফাকা, শুধু একটা মাত্র মেসেজ ।
তোমার,
তুমি লিখেছ “leave me alone.”
আমার কিছু বলার নেই।
কারন আগেই তোমাকে বড় মুখ করে বলে ফেলেছি
অমাকে আমি কখনও জোর করব না
তোমাকে জোর করে আটকে রাখব না…।
কিন্তু কেন যেন আজ তোমাকে
জাপটে ধরে চিত্কার করে বলতে ইচ্ছে করছে
তুমি শুধুই আমার, তুমি আর কারও হতে পার না।
তুমি আমাকে ছেড়ে যেতে পার না
না তুমি পার না,
তুমি শুধুই আমার,……। আমার
আমার আমার……।
শুধুই আমার........................