অদুরে দারিয়ে একঝাঁক মাধবীলতা, পরস্পর বন্ধনে থেকে
প্রতীক্ষার মুহূর্ত খুঁজছে বৃষ্টির।
মুখ তাদের আকাশ অভিমুখে, তৃষ্ণায় ভরা মনের কালো রং।
প্রেমিক বিরহ নিয়ে দেখছে আকাশ, অভিমান বয়ে
প্রেমিকার ক্লান্তি নেই দৃষ্টির।


জানলা গলে তাকিয়ে আছে কবি স্বয়ং।
উদাস কবির শিশের স্বল্প কালি ফুরিয়ে হল শেষ,
প্রেমিকার বৃষ্টি ঝড়ল চোখে।
কাঁদায় হাটতে গিয়ে কখন যেন প্রেমিকের পিছলে গেল মন।
অদ্ভুত এক আবেশ হল সৃষ্টি, আকাশ জুড়ে কান্না শুরু হল,
এমনি এমনি কিংবা হয়ত কোন শোকে।
কবিতার পরিনতি শেষে ছন্দপতন!