মেঘ করছে,তার আকাশে।
সুখ উড়ছে ধু-ধু বাতাসে।


ম্লান হয়েছে,তার মন।
বৃষ্টি পড়ছে সারক্ষণ।


একটু যদি কথা বলি,
তবুও উত্তর দিবে না তিনি!


মিষ্টি করে যদি বলি,
"একটু হাসি দাও"


রাগ করে সে বলে আমায়,
"আমার মাথা খাও"


ছিঁ-ছিঁ এ বলে কী সে???


আমি নইকো অমন ছেলে,
যার সাথে এমন কথা চলে।


হঠাত্‍,করে দেখি!


নীল আকাশে মেঘ কমেছে,
তার বুঝি আজ মান ভেঙ্গেছে।


সুখ বুঝি এবার,
পাখির ডানায় বসেছে।
উড়ছে ঐ নীল আকাশে।


"আনন্দের যেন রং ফুটেছে।"