প্রতি রাতে,প্রতি ক্ষণে,
ভাবি তার মনে-মনে।


বার-বার হয় দেখা,
শুধু তার শনে।
এক নীরব কল্পনাতে!


নীল রং এ ভাসে মন,
তারে চায় সারাক্ষণ।


স্বপ্নে আঁকি বার-বার,
একটাই ছবি--তার।


এলো চুলে খায় দোলা,
তার কারণে মন ভুলা।


প্রতি ক্ষণে ভাবি তারে,
এক নীর্ঘুম রাতে।


ঐ আকাশে উঠছে তাঁরা,
তার জন্য পাগল-পারা।


স্বপ্ন গুলো দিচ্ছে তাড়া,
এলো বনে পড়ছে সাড়া।


ইচ্ছে গুলো ছন্নছাড়া,


তার জন্য,

"মন আমার ঘর ছাড়া।"