বেশ করেছো,বাবু
বেশ করেছো।


বিদেশ বাড়ি পাড়ি দিয়েছো।
বাবার কথা ভূলে গিয়েছো।


সে তো আর তোমায়,
পেটে ধরে নি।
যে ধরেছিল,সেও আর
পৃথিবীতে খুব বেশী দিন টিকে নি।


একটু একটু ঋণী ছিলে,
ঐ হতভাগা বাবা কাছে।
যখন একটু বড় হলে,
তখন সেটাও টাকার
দামে চুকিয়ে দিলে!


ছিন্ন করলে পিতৃ-পুত্রছন্ন মায়ার বাধন।
করে এলে বাবার
স্নেহের নিধন।


তারপর একদিন।


বিদেশী বাবু বিয়ে করেছে।
নতুন বিবি ঘরে এসেছে।
একটি ছোট্ট সোনা কোলে এসেছে।
বিদেশী বাবুর ভুবন
আলো করেছে।


একদিন।


ছোট্ট সোনা বড় হয়েছে।
বেশ,সেয়ানা হয়ে উঠেছে।
বাবার মতো,সেও মাতৃ-পিতৃ স্নেহের বন্ধনকে
ছিন্ন করেছে।


তারপর।


সেই বিদেশী বাবু,
তিন যুগ পরে হলেও।
পিতৃ স্নেহের কাছে
হার মেনেছে।


কিন্তু,
সেটা ছিল অবশেষে,
পুত্র বিহনে সেও
ধুকে,ধুকে মরেছে।:-(


বি:দ্র:
বাবা-মা আপনার সৃষ্টি কর্তার দেয়া শ্রেষ্ঠ সম্পদ।
তাদের সম্মান দিতে শিখুন,ভালোবাসতে শিখুন।
ভালো না বাসতে পারলেও,
প্লিজ কষ্ট দিবেন না তাদের।