আমি আজ স্বপ্নচারী,
নির্ঘুম রাতের
অতন্দ্র প্রহরী।


তীব্র বিলাসিতার মাঝে,
ক্ষীণ দরিদ্র আমি।


অশেষ ভালোবাসার
মাঝে,অবহেলার
একমাত্র পাত্রই আমি।


খুব কাছ থেকে দেখা,
তীব্র বেদনার আগুন,
আজ জ্বলছে আমার
সমগ্রে দ্বিগুন।


অচেনা,অজানা।
দেশের মাঝে খুব
ক্ষুদ্র আমি।


এ শুধু আমি নই,
আমার সমগ্রে,
সর্বাঙ্গে তুমি।