..
আমি দেখেছিলাম তোমায়, প্রভাত ফেরির আলোতে।
তুমি জ্বল জ্বল
করেছিলে সেখানে,
মিষ্টি রোদের ঝলকে।


আমি দেখেছিলাম তোমায়,
ঘন কালো খোলা চুলে।
আমি অবাক হয়ে
তাকিয়েছিলাম।
তখন তুমি প্রাণ খুলে
হাসছিলে।


আমি দেখেছিলাম তোমায়,
জবা ফুল গাছটার আঁড়ালে।
সেখানে তুমি একটি জবা,
তোমার খোপায় গেথেছিলে।


আমি দেখেছিলাম তোমায়,
আবাক নয়নে সন্ধ্যা
বেলায় ছাদের এককোণে।
তুমি দেখছিলে সেখানে,
নয়নভরে অস্তগামী
সূর্যপানে চেয়ে।


আমি দেখেছিলাম তোমায়,
অন্ধকার রাতের আধারে।
তখন তুমি নীল আকাশের
নিঝুম রাতের,
তারা গুলো গুনছিলে।


আমি দেখেছিলাম তোমায়,
চন্দ্রিমা রাতে,ঐ শিউলি
গাছটার আড়ালে।
তখন তুমি ফুলের সুভাশে,
মুখরিত হচ্ছিলে।


আর তুমি দেখেছিলে আমায়,অবাক নয়নে।
যখন আমার মনের কথাটা বলেছিলাম,
তোমার দু'চোখ
পানে চেয়ে।"


_-_-_-_-_-_-_-_-_-_-_-_-_-_-