ভালোবাসা মানে,
মিষ্টি সকাল।
ভালোবাসা মানে,
ছাদে বসা একটি বিকাল।


ভালোবাসা মানে,
মায়ের হাসি।
ভালোবাসা মানে,
বাবার আদর।


ভালোবাসা মানে,
ভাইয়ের শাসন।
ভালোবাসা মানে,
বোনের খুশি।


ভালোবাসা মানে,
বন্ধুদের আড্ডা।
ভালোবাসা মানে,
ক্যান্টিনে বসে
এক কাপ চা।


ভালোবাসা মানে,
বিকেল বেলার
খেলার মাঠ।
ভালোবাসা মানে,
খুকির তুলতুলে দুটি হাত।


ভালোবাসা মানে,
জোঁনাকি ভরা
একটি রাত।
ভালোবাসা মানে,
একটি নতুন জীবন গড়া।


ভালোবাসা মানে,
দেশের জন্য জীবন
উত্‍সর্গ করা।
ভালোবাসা মানে,
স্বর্ণালী রোদের হাসি।


ভালোবাসা মানে নয়,
বিশেষ কাউকে বলা,
'আমি তোমায়
ভালোবাসি।'


ভালোবাসা মানে,
ঐ মোনালিসার
মৃদু হাসির ছবিটা।


ভালোবাসা মানে,
একটি অসমাপ্ত কবিতা।