"জানি শরত্‍ এখনো আসে
নি,সাদা মেঘের পালাক
এখনো বাসা বাঁধে নি।
তবুও,আমার আকাশে
কালো মেঘের ঘনঘটা।


মেঘের আঁড়ালে সূর্যের
মতো,বেদনায় ঢাকা পড়ে
আছে আমার মনটা!


রঙ্গিন বিহঙ্গ এখনো ডানা
মেলে নি আকাশে,শুধু ধুসর মেঘের সাথে মিশে
আছে ধুসর বক অনায়েশে।


বকুল ফোটে নি আজ,তাই
মাতাল হচ্ছি না আর
ফুলের আবেশে।


এখন শুধু আশায় আছি....


জানি,হঠাত্‍-ই আসবে
দমকা হাওয়া,যে হাওয়ার
ছলে আসবে বাদল,দেখা
দিবে বিদ্যুত্‍পর্ণার উদাস
রূপের ছাঁয়া।দূর হবে
কালো মেঘের ঘনঘটা।


বর্ষা পেরিয়ে আসবে শরত্‍,
কনে সেঁজে আসবে রাণী,
চাপিয়ে অশ্বরথ।আশায়
বসিব আমি ধরে তার পথ।


নীলাকাশে ডানা মেলেছে
বিহঙ্গ,ফিরে এসেছে শরত্‍,
জমেছে পুঞ্জ পুঞ্জ মেঘের পালক।"