মানব ছবির চন্দ্রাবতী,সিঁদুর পড়লো ললাটে,
রূপ দেখে তার,সাঁঝে বেলা,সূর্যি মামা
ফোকলা হাসে,দাঁতের আলটে ।।


রঙের খেলা প্রাণের মেলা আঁকি  হাসির ঝলকে
চাঁদ হিংসায় মরে আড়াল থেকে,বোবার স্বরে,
কেঁদে ভাসায় জলধারা চোখের আলোতে ।


মায়ারথে তার ভীষন মায়া,আঁখির বারেন্দায়,
নির্মল ভ্রমর পলক কাটে ইশারায়,চুপিচুপি
পরশ তরঙ্গে ভেসে যেতে মোহনায় ।


লাবণ্য তার কোমল ঠোঁটে,অহরহ পিপাসু জল,
চুষে বাড়ায়,তীব্র তপ্ত দীপ্ত হাসি গহন নেশায়,
অর্ধনিশীথে নিভৃতে সুখের দীপ জ্বালি চিত্ত পলপল।


রচনাকাল
১৯।০৩।২০১৪
ইউ এ ই।
----------------------------------------------
যদি আমার কলমের  কালি, হঠাৎ থমকে  যায়,
মনের ভিতর লুকানো স্বপ্ন গুলো গহিনে পড়ে রয়,
সেই দিন কি তোমরা আমায় ভুলে যাবে অচিরে ?
যে কিনা ছিলো এতদিন সুখে দুঃখের ভেলায় চরে
সমাজ সচেতন,ভালোবাসার,কবিতা নিয়ে আসরে,
সুন্দরতমে তোমাদের প্রতি প্রেম,শ্রদ্ধা নিয়ে,গভীরে।


আমার যতটুক মেধা, ঢেলেছি সেথা খুঁজেছি মহাসিন্ধু
তোমাদের কাছে শিখেছি শুধু,কিছু দিতে পারিনি বন্ধু,
সেই রাগে অনুরাগে তোমরা কি আমায় দূরে ঠেলে দিবে?
যে দিন আমার ছায়া পড়বে না,এই আসরে দেখবে না,
রোজকার নতুন ফুলে সুবাসিত  কানন আর সাজবেনা,
কিন্তু চিরকাল তোমাদের ভালোবাসার কথা মনে রবে।


রচনাকাল
১৪।০১।২০১৫ না বলা  কথা (৩০০তম কবিতা)
ইউ এ ই।