জানি,চলে যেতে হবে সবায় কে ছেড়ে...
এক্ষনি,একটু পরে কিংবা এক দিন পরে,যে কোন সময়,
“মুখ্যু ছেলে”বাজে বকিস না তো,আমায় “গো-গর্দভ!”বলবে সবায়
দুনিয়ার সাধ না মিটতে পাঠিয়ে দেওয়ার পায়তারা !!
রঙিন দুনিয়ায় ঘুমের ঘোর তো এখনো কেটেনি,তবে ?
দুনিয়ার ঢের সাড়া,দেখা-অদেখাএবং পাওয়া এখনো বাকি !!
ফুল্লমুখে ফুর্তিভরে ধরনীর রূপসুধা পান করা হয়নি ঠিকমত,
নিষ্ঠুর দুনিয়ার পঞ্জিকাটি এখনো উল্টিয়ে দেখিনি,
কোথায় কোন তরীর যৌবনের বুকে নোঙ্গর ফেলবো ।
কঁদিনের ছুটিতে এসেছি মাত্র একটু জৌলষ হবে না তা কি হয়!!
তর্ক করার বদভ্যাসটি এক দম ভাল না!!হে মানব......
ভিসার দিন পুরাতেই রশি টেনে নিবে স্বয়ং বিধাতা মস্তিস্কের মৃত্যুতে।
প্রশ্ন থেকে গেলো ,কি দিলে তুমি ?
কি পেলো এই পৃথিবী তোমার কাছ থেকে ?
তোমার দেওয়া সব"ইতিহাস"হবে,এমনি করে একটা কবিতা রূপে ।


রচনাকাল
২৫।০৩।২০১৪
ইউ এ ই ।