নক্ষত্রের রুপালি আগুন ভরা রাতে আকাশ মাঠে ঢেউ খেলে,
কোন এক অপরূপা যুবতির যৌবনের গতিবিধি,
হৃদয়ে ঝঙ্কার উঠে,আড়ালে লুকানো মৃত্তিকার মত প্রেম ।
সীমার বাঁধন পেরিয়ে যাওয়ার উপক্রম,তবু ও সংযত,
নিখিল ভবে সত্য আর সামাজিক দায়বদ্ধতার রাজত্বে ।
যৌবনের জ্যোতিসমুদ্রে  ভাসমান তরী উতাল-পাতাল,চঞ্চল বৈকি,
বিশ্বরূপের খেলাঘরে দুর্গম গিরি,তিমির রাত্রিতে চাই হিম্মৎ।
স্তব্ধ পড়ন্ত নীলাকাশের যবনিকা'র মত যৌবন খঁসে পড়া ও বেমানান,
দীপশিখা জ্বালো,হৃদয়ের যুগান্তরে দিগন্তের পাড়ে।
যে ফুল ফোটেছে মনের মাঝে সুগন্ধ সাজিয়ে,নবীন বসন্ত বিলাও
উদাসীন দখিন সমীরণে মনের আমাজে সঙ্গোপনে।
চোরাকাঁটা পায়ে বিঁধো না যৌবন যন্ত্রণায়,
রাঙা নূপুর বাজাও সময়ের কোলে যৌবনের পায়ে ।


রচনাকাল
২৭।০৩।২০১৪
ইউ এ ই ।