রত্নদীপ জ্বালি অনুলতা,তোমার শিয়রে,উড়ছে গুচ্ছ কেশরাশি,
পূজার ফুল দুটি নিবিড় ঘুমে,পালঙ্কেতে,স্বপ্নেরা বান,মশি।
লালাটে তোমার রূপ থৈ থৈ করে,ঘুমঘোরে তুমি অচেতন,
মনাকাশ কোণে জাগরণ নিশিভোর,শুকতারা সচেতন ।
অধরে বইছে, শিরিশিরি ঝিরিঝিরি,দখিনা পবন,
শিশির শুকিয়ে মাঠ,কোমলতার অভাব নিশ্চল প্রাণ মন ।
লাবণ্যে ভরা তোমার ত্বকে,মায়াময়ী মায়াবিনী,
অর্ধনিশীথে রূপের মায়ারথে মুগ্ধ ঘুমন্ত নির্মলিনী।
পরশরসতরঙ্গে কাঁপছে  গ্রহমণ্ডল,উপর নিচের ভঙ্গিমায়,
বুকের আঁধারে করছে ধক ধক,কিরণবসন জড়ায়ে দেহাঙ্গিনায় ।
পায়ের মলে চুমু রেখা আঁখি,হৃদয়ের টানে,রূপময়, তিমিরে,
পরশক্ষণে,মন যে ব্যকুল,ভালোবাসায়,স্বপ্নে নই সশরীরে ।


রচনাকাল
৩।০৪।২০১৪
ইউ এ ই ।