সৃষ্টি  দিয়ে  ভাঙো,  জীবনের অপূর্ণতা, জীর্ণ সংস্কারের  খিলি,
চন্দ্রবিন্দুর নদীতে  যেখানে ব্যর্থতা,গড়ো তোল চোখের বালি।
সমাজ  সংসারে, অন্যায়ের দম্ভকে, ভাঙো  কাব্যের  কালিতে,
বদলে,দাও  সাজিয়ে দাও, জ্ঞানের  প্রাসাদে, স্বপ্নের  ঢালিতে।
ধরো  সত্যের গান, রাখো মানীর  মান, বিবেকের  ধারাপাতে,
এক সাথে গাঁথা বর্ণ বাঁধো তাঁতীর মতো  জীবনের আদালতে।
সংখ্যালঘু  অন্যায়ের কারিগর, আকাশের থোকা  কালো  মেঘ,
তন্দ্রা  ছাড়ো,আঁখি মোছো, ভাঙো বিঘ্নের দ্বার, গড় মনে নেক।
দিগন্তব্যাপী তীব্র  প্লাবন আনো, শৃঙ্খলতায়,ন্যায়েরপক্ষে  গান,
বেপরোয়া অনিয়মের সিঁড়িঁ,বিদ্রোহ করো,রাখো কবিদের মান।
তুমি কবি,লিখো কবিতা,মনে রঙ রাঙিয়ে সাহিত্যের রূপ রসে
জ্বলুক আগুন, উঠুক তুফান, কাব্যমনে, অন্যায় যেন যায় ধসে।


রচনাকাল
০৮।০৪।২০১৪
ইউ এ ই।