আমার  হৃদয়  গহীনে  তোমার উপস্থিতি  সমুজ্জ্বল  পরিপাটি,
দৃপ্ত সৃষ্টি, সুস্পষ্ট প্রতিচ্ছবি তব, যুগলপ্রেমের স্রোতে যথারীতি।
কোন এক  পড়ন্ত  বেলায়, মধুময়  ক্ষণে ধরেছিলে দু'টি হাত,
নির্ভয়ে  বলেছিলে, আমি  তোমার,তবু ও কাঁদিয়েছ কত রাত।
অতীত  প্রেমের  স্বরলিপির  টানে,ভাসালে ভুল  প্রেমের স্মৃতি,
ক্ষুধিত  আমি  লাঞ্ছিত  তুমি, জীবন সায়াহ্নে,কষ্টে ভরা প্রীতি।
বিনিদ্র রাত কত কেটেছে , বিরহের  সুরে, ঘুমের ব্যর্থ পরিহাস,
হৃদয় গেঁথেছি,তোমার প্রেমের মালায়,আজ বাসি ফুলের আঁশ।
তাথৈ তাথৈ নৃত্যের তালে,অনন্ত নিশিথে উষ্ণীষ ছোঁয়া অবিরাম,
তুষারের টলমল  ফোঁটা ফোঁটা জলরাশি, মিলনমধুর  স্বারগাম।
এই তো বেশ  আছি, তোমার  সুখ দেখে, প্রেমের  বিপ্লবী রূপে,
চাঁদনীতে গান গায়, সারেঙের  সুরে, কষ্টমাখা বালিমাটির স্তূপে।
নির্জন রাতের  উদাস  বাউল, নিষ্ঠুর  আঙ্গিনায়, নির্মম অস্তচাঁদ,
নয়নসলিলে,খর্জ্জুরে গর্জন স্রোতের ঢেউ, অগ্নিশর্ম প্রেমের ফাঁদ।
বুদ্ধির চাষ  করেছো তুমি, সুখের ভেলা খুঁজে, হরিত্‍‌বর্ণ শাড়িতে,
প্রেমী লিখে দিয়ে গেলে, আমার বুকেতে,বসলে অচিন পিঁড়িতে।
বিরহী অধর শুকিয়ে কাঠ,তীক্ষ্ণ ঝড়ে,ভিড়েনা,মনের বিষন্ন ঘাটে,
আমায় খুঁজোনা কভু,নিত্যনূতন সাজে তিমিরেএই কবিতা পাঠে।


রচনাকাল
২২।০৪।২০১৪
ইউ এ ই।