ফজরে'র মধুর ধ্বনি, আযান শুনি, ঐ ডাকে দূর মসজিদে,
ওরে তোরা আর ঘুমাস'নে, কম্বল গায়ে, বুকে আসে বিঁধে।
চেয়ে দ্যাখ তোরা, তরু-লতা,পাখি'দের কূজন, মরুর শশী,
অজু সেরে আয়, মুমেনিনগণ, আযানে'র জায়নামাজে বসি।
মুয়াজ্জিনের কন্ঠে দ্বীন পথের আহ্ববান, ইসলাম রবি জ্যোতি,
সত্যের  আলো জ্বালা, মনের  ঘরে দ্বীনের' অমলিন প্রীতি।
বিশ্ববীণা বাজে সেই মধুর সুরে,পুষ্প আকাশে,বেহেস্তের দ্বারে,
স্বাক্ষর রাখো, সন্ধিপত্রে তুমি বীর মুসলিম,নামাজের আসরে।
ঊর্ধ্ব আকাশের আগ্নিবৃষ্টি ছোঁবে না কভু,এক ওয়াক্ত নামাজে,
কোমল ভূবন শীতল করো, আল্লাহ'র নাম জপ সুফল হাশরে।
শয্যা ছাড়ো,আত্মবিসর্জনে, ঐশ্বর্যের পথে,ঊর্ধ্বে যাঁর বসবাস,
তাঁর চরণে নিজেকে সম্প্রদান করো, অমরার অমৃতের আঁশ।


রচনাকাল
২৯।০৪।২০১৪
ইউ এ ই।