বিশ্বাসের  ঘরে,কামিনী,যামিনী এনে,প্রলোভনে পতিতালয়ে দান,
সোনালি ধানেরশীষে উর্বর মাটি খনন করে নিলো,সব মানসম্মান।
প্রিয়তা মেয়েটি,সংসারে'র স্বর্ণ-রৌপ্যভারে ছুটে গেলো,শহরপানে,
আশা'র ফুলে বাঁধবে বাসা,পিতাহীন পরিবারে,বড় দায়িত্বের,টানে।
হাটে হাঁড়ি ভাঙ্গে, মন  কষাকষিতে, জয়ী  হলো  পুরুষের তরবারি,
অসহায় প্রিয়তা,বুক ফাঁটিয়ে কাঁদে, নীলাকাশে মিলন  সুধায় নারী।
হজুগের কবি  বাঁধ  সাধলো, স্বপ্নের অলঙ্কারে, জীবন থালায়  ছাই,
সিঁথিরসিঁদুর ললাটে না উঠার আগে,প্রিয়তা'র পেটে সন্তান হল ঠাঁই।
তাদের আঙ্কুশি, হীন  জৌলষ মন তুষি,'পতিতা নারী'র  উর্বর স্থান,
নিশীথে উষ্ণ  মধু চুষে  বিচরণ সদা,খুন করে কত যে শিশুর  প্রাণ।
ক্ষুধাতুর  বুকে আগুন  জ্বলে, খরদাহে, নিঙড়ানো বেদনা  প্রিয়তার,
সুনির্মল  জীবন তপ্ত  রৌদ্রদাহ  ক্ষার, টুটে টুটে  নারীত্ব যে ছারখার।


রচনাকাল
০২।০৫।৩২০৪
ইউ এ ই ।