বাসে করে যাচ্ছিলাম এক জায়গায় ।বাসে তেমন যাত্রীর ভীড় ও ছিলো না ।হুট করে বাস টা থামলো ।ভেবে নিলাম কোন যাত্রী' জন্য থেমেছে নিশ্চয় । এবং সেটাই হলো- আমি সীটে  বসে  আছি -দেখলাম ১ টা মেয়ে বাসে'র দিকে উঠছে ।মেয়ে টি কে দেখতে মনে হয়েছে যদি প্রতিযোগিতায় ১০ টা মেয়ে কে দাঁড় করানো হয় তার মধ্য সে সেরা হবে ।কিন্তু মেয়ে টি সমস্ত অঙ্গ এক বার চোখে পড়তেই লজ্জায় আমার মাথা যেন হেট হয়ে গেলো-পড়নে একটা জিন্স এবং ঘটি হাতা একটা ছোট গেঞ্জি মাত্র।সাধারণত অতি সচেতন মেয়েরা তাঁদের অন্দরেই পড়ে ।
হুট করে লক্ষ্য করলাম কয়েক টা ছেলে মেয়েটার দিকে বক্র ভাবে তাকাচ্ছে অথচ আরো কত গুলো মেয়ে  মেয়েদের সীটে  বসে আছে তাদের দিকে কেঊ  দেখছে না ।মাইন্ড করবে না কিন্ত আসলে মেয়েটা পোশাখ পরিচ্ছদ দেখে পাশের সীটে বস ৬০ বছরে বুড়ো ও দেখচ্ছি বারংবার তাকাচ্ছে মেয়েটির বক্ষাদেশে । আমি যেন লজ্জায় মরে যায় । মনে মনে ভাবলাম কি ভীষণ অদ্ভুত রূচি মেয়েটার ।কিন্তু মেয়ে টা কোন ভ্রুক্ষেপ ই নেই ।কিছু ক্ষণ পর দেখলাম হুট করে রেগে উঠলো-এক টা চড়  যেন কার গালে পড়ে গেলো ।এবং মেয়ে টি গাড়ি থামাতে বলে হন হন করে নেমে গেলো  সাথে সাথে ঐ ছেলে গুলো ও নেমে গেলো ।
২ দিন পর "প্রথম আলো" খবরের কাগজে দেখলাম মেয়েটার সে কি বেহাল অবস্থা ।তা হলে তুমি ই বলো এ সব ইভ্টিজিং  এর জন্য কে দায়ী ?আজ যদি মেয়ে টা সাবলীল ভাবে আসতো তা হলে কেউ কিছু বলার আগে অন্তত একবার ভাবুন তো!!