আমার মমতাময়ী মা হঠাত করে ব্রেইন স্টোক করেছেন।তিনি নিউরোসাইন্স হাসপাতালে আছেন ঢাকা তে। অতর্কিত ভাবে আমি বাংলাদেশে চলে এসেছি গতকাল। কবে ফিরবো জানি না।তাই এই আয়জোন আপাতত স্থগিত করা হল।আমি খুবই দুঃখিত।


----------------------------


আসরের সকল কবিদের মধ্য থেকে বাছাইকৃত কিছু কবিতা নিয়ে ২০১৬ সালে অমর ২১ শে বইমেলাতে  বেক্তিগত উদ্যেগে একটি কাব্যগ্রন্থ প্রকাশ করার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এই উপলক্ষে আসরের সকল কবিদের মধ্য থেকে   কবিতা আহ্বান করছি।


বিস্তারিত


১। কবিতা "দেশ প্রেম" ভিত্তিক হতে হবে ।


২।আসরের ১০০ জন কবির কাছ  থেকে ১০০ টা  কবিতা নেওয়া হবে।  কবিতা টি  অবশ্যই ২০ থেকে ২৮ লাইনের হতে হবে।


৩।  এক জন কবি ২ টি করে কবিতা জমা দিতে পারবেন।এবং কবিতা গুলোতে বানানে যতটুকু  সম্ভব শুদ্ধতা থাকতে হবে। আপনার নামের নীচে আপনার ইমেল এড্রেস অবশ্যই দিবেন।


৪। কবিতায় অশ্লীল শব্দ কিংবা কাউকে আক্রমণ করা যাবে না।  


৫। কবিতা টি  অবশ্যই অবশ্যই  আপনার স্বরচিত হতে হবে।


৬। বাংলা কবিতা ডট কম ছাড়া অন্য কোথাও প্রকাশিত  হয়েছে এমন কবিতা  গ্রহণ যোগ্য  হবে না।


৭। আপনার  কবিতা নিয়ে কেউ কোন অনাকাঙ্ক্ষিত প্রশ্ন তুললে সেটার  উত্তর  আপনাকে দিতে হবে।


৮। আমাদের  হাতে সময় কম  থাকায়, কবিতা  জমা দেওয়ার তারিখ আগামী ১৩ জানুয়ারী ২০১৬ তারিখ পর্যন্ত ।


৯। বই প্রকাশের  যাবতীয় খর্চা পাতি সব  আমার ব্যক্তিগত  ভাবে বহন করা  হবে। সেই ক্ষেত্রে আপনাদের প্রতি শুধু অনুরোধ থাকবে, সবায় অন্তত দুটি করে বই  কিনবেন।এবং সেই অর্থ দিয়ে আগামী বছর আবার নতুন বই প্রকাশ করা হবে।  ওপার বাংলা কবিদের জন্য ডাকযোগে পাঠানোর ব্যবস্থা  করা হবে।  


১০। আপনার  'দেশ প্রেম' এর সেরা  কবিতাটি আগে আসরে পোষ্ট করে কবিতার  লিংক টা   বিজ্ঞপ্তির মন্তব্যে পোষ্ট করে দিন। আর সেখান থেকে কবিতা গুলো  তুলে নেওয়া  হবে।


       আমাদের  হাতে সময় একদম কম। আজই  আপনার  কবিতাটি জমা দিন। এবং বাংলা কবিতার আসরের সার্বিক কল্যাণে ধারাবাহিক ভাবে গ্রন্থ প্রকাশ করার জন্য সহযোগিতা  করুন। পরবর্তীতে নতুন  আপডেট থাকলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।  বই টা  সুন্দর ভাবে জন্ম নিক  এই জন্য আপনাদের  সবার আন্তরিকতা কামনা করছি।