(১)


মায়াবী রাত
মাঝে মাঝে ঘটায়
জলপ্রপাত।


(২)


মায়াবী চোখ
দেখেও দেখে না যে
আমার শোক।


(৩)


নিশুতি মনে
জাগে নীল পদ্মরা
মিলন ক্ষণে।


(৪)


রাতের দেনা
দিনের শত পুজোতে
শোধ হবে না।


(৫)


সন্ধ্যার মন
রাতের নিরালায়
নিবিড় বন।


(৬)


রাতের তারা
মিটমিটিয়ে বলে
ঠিক হ' তোরা।


(৭)


রাতের চাঁদ
রূপালী মায়া দিয়ে
বানায় ফাঁদ।


(৮)


সন্ধ্যার চুম
রাতের অন্ধকারে
আরো হালুম।


(৯)


জীবন দ্বন্দ্বে
রাত্রি তমসা ঘোরে
মানুষ কান্দে।


(১০)


রাতের জন্য
সারাটি দিন ধরে
কবি বিপন্ন।


************
(০৮.০৭.২০২০)