আমি ফুল ফাগুনের স্বর্গ ছেড়ে
                     সন্ধ্যা আবীরে হারিয়ে যাব।
তোমার স্বলাজ নীলাভ দীঘল নয়ন
গৌরি বরণ আলতা চরণ
নুপুর নিক্কনে ধরা দেব।
                    আমি প্রজাপতির আবাস ছেড়ে
                    চৈতি হাওয়ায় পালিয়ে যাব।
তোমার পলাশ রাঙা অধর নিটল
আধার কালো মাথার কুন্তল
দুস্টুমিতে উড়িয়ে নেব।
                   আমি কোয়াশা ঢাকা পৃথিবি ছেড়ে
                   সাঝ-সকালের শিশির হব।    
তোমার মৃদ-মধুর কথা বলা
আলতো পায়ে ছন্দে চলা    
চপল দুইপা ধুইয়ে দেব।
                   আমি বর্ষা মুখর সন্ধ্যা ছেড়ে
                   শীত সকালের রৌদ্র হব।
তোমার ডাগর ডাগর কাজল নয়ন
ছন্দ-মধুর বলার ধরণ
স্পর্ষে তোমায় উন্মতা দেব।
                    তুমি ফাগুন শাখার শিমুল হইও
                    আমি কালো ভ্রমর হব।
ফাগুন হাওয়া বইবে যখন
তোমার রেনু মাখব তখন
গুনগুনিয়ে গান শোনাব।
                 কার্তিকের ঐ শরসে ক্ষেতে
                 শিশির হাওয়া উঠেবে মেতে
তোমার এলোচুলের গন্ধ মেখে
অধরে মোর অধর রেখে
স্বর্গ শুধার পরশ নেব।।
।। ২৯/০১/১৯৯৮ ইঙ ।।