বিশ্বাসের সুতায় বোনা
ভক্তির জাল ফেললাম
কানুন সাগরে
বিধান রুই ধরব বলে।
         আমার ভক্তির জাল ছিড়ে গেল।
ভক্তি বিনা হয় না মুক্তি
বিশ্বাস বিনা প্রাপ্তি;
আমার ভক্তির জাল সারবো কোথায়
কোথায় গিয়ে জোড়া দেব ?
          বিশ্বাসের সুতা কোথায় পাব ?
বিশ্বাসের এক বাজার ছিল
মদিনায় তার মাজার হল
আমি জনম ধরেও কাদি যদি
তারে আর না ফিরে পাব।
          আমার ভক্তির জাল ছিড়ে গেল।
।। ২০/০৭/২০০১ ইং ।।