করছি সুচনা-
অযাচিত দাতা
পরম করুনাময়ের নামে।
সৃজন-পালন ধ্বংশকারি
যিনি মহাবিশ্বের মালিক।
              সকল প্রসংশা তাহার জন্য
              প্রতিপালক যিনি-
              সমগ্র সৃষ্টির;
              বিচার দিনেরও মালিক।
রহিম যিনি,
রহমান যিনি,
উপসনা করি যাহার;
কর জোড়ে
মাগফেরাত যাচি
নিকটে তাহার।
              সরল সঠিক পথে
              চালাও মোদের
              তাদের পথে
             পুরষ্কার দিয়েছ যাদের।
তাদের পথে নয়
যাদের দিয়েছ শাস্তি
সে পথেও নয়
যে পেথ শুধু ভ্রান্তি।
১৩/০৯/১৯৯৩ ইং ।