সন্ধ্যা ঘনায়
ঘনায় বিষন্নতার বীজ
মনের কোনে কোনে।
বাঁশ বাগানের মাথায়
সাদা বকের সারিও
অন্ধকারে মিলায়।
ঢাকে মনের তানপুরা
শীত চাদরে।
তানপুরার নিঃশব্দতায়
নৈঃশব্দ আরও দুরবিসহ হয়
বৃশ্চিক দংসনসম।
ভালোবাসার রং হয় ফিকে
উষ্ঞতাহীনতায়।
উষ্ঞতার ঘরে এখন
বসত করে শীত পাখি।
অসম্ভব ধূষর পালক-পাখি
শীত ছড়ায়
খাচার দিকে দিকে।
স্বৈরাচারি পাখির দাপটে
ভালোবাসা এখন
বিশ্বাসহীনতার কংকাল।
অবিশ্বাসের কীট
কুড়ে কুড়ে খায়
স্বপ্ন-সুখ,ভবিষত স্বাচ্ছন্দকে।
( দক্ষিণ খুলশি, চট্রগ্রাম। ২৪/০১/২০১৪।।৫-১৭ ঘটিকা )