তুমি আবিষ্ট রং আবেশে
কিঞিত নিরাবতা
কিছু উষ্নতা
তাবত রঙ্গিনে।
           চোখে তোমার রংমশাল
           কিঞিত অন্ধকার
           কিছু আলো
           রঙ্গিন সব কিছু।
মৌচাকের মৌরাণী তুমি
গুন্জরনে মুখরিত-
মৌ-কর্মীরা
তোমাকে ঘিরে।
            সাধারণ মক্ষিকা আমি
            না আছে সম্বল, না সাধ্য
            তোমার পায়ে অন্জলী দেবার।
।। ০৭/০২/১৯৯৮ ইং।।