শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক

শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক
জন্মস্থান চল্লিশ কাহনীয়া, নেত্রকোনা
বর্তমান নিবাস ফকিরের বাজার, নেত্রকোনা, বাংলাদেশ
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা এম.এস.এস. (ফার্স্ট ক্লাস), (জাতীয় বিশ্ববিদ্যালয়)

নেত্রকোণা জেলার বারহাট্টা থানার ফকিরের বাজার সংলগ্ন চল্লিশ কাহনীয়া গ্রামে ২৫ এপ্রিল ১৯৮৬ সনে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে কবির জন্ম হয়। তিনি ১৯৯৫ সনে কৃতিত্বের সাথে সরকারী বৃত্তি পেয়ে ৫ম শ্রেণিতে ১ম স্থান অর্জন করে ২০০১ সনে বিদ্যালয়ের ফলাফলে ২য় স্থান অর্জন করে সফলতার সাথে বিজ্ঞান বিভাগে এস.এস.সি, ২০০৪সনে এইচ.এস.সি, ২০১১তে স্নাতক পাস করেন এবং ২০১৪ সালে স্নাতকোত্তর শ্রেণিতে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে প্রথম বিভাগ পেয়ে উত্তীর্ণ হন। ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রে সত্য এবং ন্যায়ের প্রতিষ্ঠায় আপোষহীন সংগ্রামী ও শুদ্ধাচারী কবির স্কুল জীবনেই কবিতায় হাতেখড়ি। কবি ৭ম শ্রেণিতে পড়াকালীন তার বন্ধুকে নিয়ে লেখা 'চয়নী' নামক ছড়া কবিতার মাধ্যমে কাব্য জগতে আত্মপ্রকাশ করেন। পরবর্তীতে ৮ম শ্রেণিতে পড়াকালীন "বিচিত্র কাব্যর দেশে" নামক ১ম কাব্যগ্রন্থটি লেখেন। কবি দশম শ্রেণিতে পড়াকালীন লিখেন "অতীত ভেবনা" নামের ১ম সনেট কবিতাটি। এছাড়াও কবি গান, গল্প, প্রবন্ধ লিখা ও কবিতা আবৃত্তিতে সিদ্ধহস্ত।

শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক ৯ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক-এর ৬৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/১
১৬/১
১৫/১২
২৯/১০
৯/৪
৬/১২ ২৩
২৭/১১
৩০/১০
১৬/১০
২২/৫
৮/৫
১০/২
৪/১০
৩০/৯
২৩/৯
২২/৯
১০/৯
৭/৯
২৯/৮
২৬/৮
২৪/৮
২৩/৮
২১/৮
১৮/৮
১৫/৮
৯/৮
১৭/৭
১২/৭
৯/৭
৬/৭
২/৭
১/৭
২৯/৬
৪/৬
২৫/৫
১০/৫
৯/৫
২৩/৪
৫/৪
৯/১
২৩/১২
২২/১২
২৬/৮
১৫/৭
৫/৭
৩/৭
৩০/৬
২৯/৬
২৮/৬
২৭/৬

এখানে শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/১০
১২/৯

এখানে শেখ মোহাম্মদ আবু বকর সিদ্দিক-এর ১টি কবিতার বই পাবেন।

গহীনের ধ্বনি গহীনের ধ্বনি

প্রকাশনী: হরিৎপত্র প্রকাশনী