মায়ের কোল ছেড়ে সন্তান গেল যুদ্বে
মা শুধু পথ চেয়ে বসে থাকে
অনাহারে কাটায় দিন ,
কবে তার খোকা ফিরে আসবে
খোকার সাথে দুটি কথা বলবে,
মা শুধু পথ চেয়ে থাকে,
দিন যায় রাত হয়,
তবুও খোকা  আসে না।
মায়ের চোখে ঘুম নেই
শুধু খোকার কথা মনে পড়ে
শেষ হয় যুদ্ব তবুও মায়ের চোখে ঘুম নেই
অবশেষে মা ঘুমালো চিরদিনের জন‌্য।