মনের কোনে জমল মেঘ
চোখে নামল বৃষ্টি ,
মাথার উপর ছাউনি নাই
আমি নতুন সৃষ্টি ।
ঝড়ের তরে হারিয়ে যাব
ভাবতে ভালো লাগে ,
বানের জলে তলিয়ে গেলাম
বাঁচব কিভাবে ?
মনের কোনে জমল মেঘ
চোখে নামল বৃষ্টি ,
রোদের তাপে ঝলসে যাব
ভাবিনি তো আগে ,
রাতের আঁধারে পথ হারাব
এমন হবে কবে ?
মনের কনে জমল মেঘ
চোখে নামল বৃষ্টি ।
বাঁচব বলে বাঁচাই তাদের ,
আগলে রাখি যতন করে
দুহাতে যাদের ,
মারল আমায় সযত্নে
বুঝব কেমন করে ?
মনের কোনে জমল মেঘ
চোখে নামল বৃষ্টি ।